Thursday, August 18, 2016

শিশু-কিশোর.অর্গ

যাত্রাটা শুরু হয়েছিল ২০১৫ সালের জানুয়ারির ১ তারিখে। উদ্দেশ্য ছিল বাংলা ভাষাভাষী শিশু-কিশোরদের জন্য এমন একটি ওয়েব সাইট তৈরী করার যেখানে শিশু মনের সকল উত্তর পাওয়া যায়। আমাদের লক্ষ্য শিশু-কিশোরদের জ্ঞান, মনন ও চরিত্র বিকাশে যে সকল উপাদান প্রয়োজন হয় তার সবগুলোই অনলাইনের মাধ্যমে তুলে ধরা। সেটা হতে পারে টেক্সট, অডিও কিংবা ভিডিওর মাধ্যমে। একটি জাতি গঠনে সেই দেশের সাহিত্য খুবই গুরুত্বপূর্ণ। আর আমরা তাই করেছি। প্রথমে আমরা শিশু ও কিশোর সাহিত্য দিয়ে আমাদের যাত্রা শুরু করেছি। বলতে গেলে বাংলা ভাষায় শিশু সাহিত্য নির্ভর ওয়েবসাইট এটাই প্রথম। বাংলাদেশের প্রায় বেশিরভাগ শিশু-কিশোর গ্রামে বসবাস করে। সেই দিক থেকে শিক্ষা, সাহিত্য কিংবা অন্যান্য সব কিছু থেকে গ্রামের শিশু-কিশোররা শহরের শিশু-কিশোরদের তুলনায় পিছিয়ে। এখন ইন্টারনেট গ্রাম পর্যন্ত প্রসারিত হয়েছে। ফলে এখন চাইলে যে কোন শিশু আমাদের সাইটের মাধ্যমে তাদের বয়স উপযোগী জ্ঞান আহরন করতে পারবে।

বর্তমানে শিশু-কিশোর.অর্গ মোট চারটি বিষয় নিয়ে কাজ করছে। যার মধ্যে দুটি বিষয় এখন সচল আছে। ১. অনলাইন ভিত্তিক গল্প পাঠ  ২. বিনামূল্যে ডিজিটাল ও আধুনিক পব্ধতির বই বিতরন  ৩. প্রতিটি গল্পের অডিও সংস্করন  ৪. বিশ্বকোষ

আমরা প্রতিনিয়ত প্রসারিত হচ্ছি এবং আমাদের দৃঢ়সংকল্প; গন্তব্যে পৌছানোর লক্ষ্যে যে কেউ আমাদের এই প্রকল্পে যোগদান করে আমার কাজকে আরও বেশি এগিয়ে নিয়ে যেতে পারে। সুতরাং যোগদান করুন আমাদের প্রকল্পে আর গর্বিত হোন এই মহতি প্রচেষ্টায়।

আমাদের সাথে যোগাযোগ করুন নিচের ঠিকানায়ঃ

ফোন: +8801788107186
ইমেইল: shahitto2014@gmail.com

অর্থ দিয়ে আমাদের সাহায্য করতে চাইলে বিকাশ করুন নিচের নম্বরে

বিকাশ: 01788107186

Sisir Suvro

Admin

শরীর বড় হচ্ছে, জীবনের বাস্তবতা হামলে পড়ছে এই শরীরের উপর। সমাজের প্রতি দ্বায়িত্ব বাড়ছে কিন্তু আমার মনটা পড়ে আছে সেই শৈশবে। আমার সেই সোনাঝড়া শৈশব। সবার সাথে সেই দিনগুলো শেয়ার করা আর নতুন শিশু-কিশোরদের মাঝে বেঁচে থাকার প্রয়াসেই আমার সবটুকু সৃষ্টি।

1 comments:

  1. I am with you all.... plz inform me for any smallest help...

    ReplyDelete

লেখাটি পড়ে তোমার কেমন লাগল তার মতামত জানাও। যদি মনে কোন প্রশ্ন থাকে তবে তাও জানাও।